প্রশ্ন ও উত্তর ?..

প্রশ্নঃ যৌন ক্লান্তি থেকে কিভাবে উদ্ধার পেতে পারি? গত ১৪ বছর ধরে প্রতিদিন আমি হস্তমৈথুন করি।

উত্তরঃ অত্যধিক যৌনকর্ম থেকে যৌনক্লান্তি আসতে পারে। যৌনকর্ম কমিয়ে দিয়ে যৌন ইচ্ছাটাকে জীবিত রাখুন। যৌনক্লান্তি থেকে যৌন হতাশা অনেক কষ্টদায়ক।

---------------------------------------------------------------------------

প্রশ্নঃ আমার বয়স ২২ বছর। আমি সপ্তাহে ৩-৪ বার হস্তমৈথুন করি। এখন দেখতে পাচ্ছি আমার মূত্রনালী ফুলে গেছে এবং বীর্যপাতের পর জ্বালা করে। এটা কি বারেবারে হস্তমৈথুন করার জন্য। বীর্যপাত না হলে ব্যথা হয় না। বীর্যপাতের পরই ব্যথা ও অস্বস্তি। কেন এটা হচ্ছে? আমি জানি আমার এসটিডি (যৌনবাহিত রোগ) হয় নি কারণ আমি নিরাপদ যৌনকর্ম করি গত ২ বছর। কোনো সমস্যা হয় নি।

উত্তরঃ ভুল করে কোনোভাবে ঘষা লেগেছে। কখনো কখনো এরকম হয়, আবার সেরেও যায়। তবে যদি না যায় তাহলে ইউটিআই (মূত্রনালীর সংক্রমণ) এবং ডাক্তার দেখান।

---------------------------------------------------------------------------

প্রশ্নঃ হস্তমৈথুন করলে কী শরীরের ভেতর যে নানারকম রসক্ষরণ হয় তা কি কমে যায়? খুব অতিরিক্ত ব্যায়াম করে শুক্রাণুকে কি শক্তিতে রূপান্তর করা যায়? হস্তমৈথুন না করলে মনোনিবেশ করাটা আরো বেড়ে যায়?

উত্তরঃ কেউ কেউ বলে বীর্যপাত করে কোনো কাজ করলে তারা বেশি মনোনিবেশ করতে পারে, কাজে মনোযোগ বেড়ে যায়। অন্যরা এ জাতীয় পরিবর্তন লক্ষ্য করে না। ব্যক্তিতে ব্যক্তিতে ভিন্ন অর্থ দাঁড়ায়। শারীরিকভাবে বলতে গেলে সে রকম কোনো পরিবর্তন হয় না। কেউ বলে বীর্যপাত না করলে কাজে মনোযোগ বাড়ে, কেউ বলে বীর্যপাত করলে বাড়ে। এটা আপনাকে পরীক্ষা করে দেখতে হবে কোনটা আপনার জন্য ঠিক। তবে বীর্যপাত না করে কাজে মনোযোগ আনাটা স্বাভাবিক।

---------------------------------------------------------------------------

প্রশ্নঃ আমার স্ত্রী আমার হস্তমৈথুন করাকে সমর্থন করে না। তার সাথে পরিচয়ের আগে দিনে ২ বার করতাম। মাত্র ১৫ মিনিট সময় ব্যয় হতো। আমাদের মধুর সম্পর্ক, যদিও তার যৌন ইচ্ছা কম। সে সপ্তাহে দুইবার সঙ্গম করতে চায়। সে আমার হস্তমৈথুনে বিরক্ত, বলে আমি ধর্ষকদের মতো। জানি না কি বলব। আমার হস্তমৈথুন তার যৌনসঙ্গমে বাধার সৃষ্টি করে না। সে আমাকে অপরাধী বানিয়ে ফেলেছে। আমি কি কোনো অপরাধ করছি?

উত্তরঃ হস্তমৈথুন করাটাই অপরাধ, যদি আপনি মুসলিম হন। স্ত্রী থাকা সত্ত্বেও যদি হস্তমৈথুন করেন তাহলেতো আপনি স্ত্রীর হক নষ্ট করলেন। জদিও আপনি বলেছেন আপনার স্ত্রীর যৌন ইচ্ছা কম। সে ক্ষেত্রে আপনাকে পটু হতে হবে। তাঁকে যৌনতা বুঝান। যৌনতার কোন দিকটা তাঁর ভালো লাগে তা খেয়াল করুন এবং সেটাই বেশী করুন। এভাবে তাঁর যৌন আগ্রহ বাড়িয়ে তুলুন।

---------------------------------------------------------------------------

প্রশ্নঃ পর্নো দেখার পর আমি হস্তমৈথুন করি, যৌনসঙ্গম করি না কেন?

উত্তরঃ কোনো পেশাদার কাউন্সিলরের নিকট থেকে আপনার হস্তমৈথুনের উদ্দেশ্যটা জেনে নিন।

---------------------------------------------------------------------------

প্রশ্নঃ হস্তমৈথুন ও চরমপুলকের পর এত ক্লান্তি আসে কেন?

উত্তরঃ যৌনসঙ্গম ও হস্তমৈথুনের সময় হৃদসপন্দন, শ্বাস-প্রশ্বাস বেড়ে যায়। রক্তের চাপ বেড়ে যায়। ৫ মিনিট দৌড়ালে শরীরে যে পরিবর্তন আসে এতেও তাই আসে। শরীর শিথিল হওয়ার জন্য ক্ষণিকের ক্লান্তি আসে কিন্তু সারা দিনের জন্য অবসন্নতা আসে না।
Share this article :

Post a Comment

 
Support : Home | Contact | Privacy Policy
Copyright © 2013. ChotiTimes - All Rights Reserved
Template Created by chotitimes.tk Published by Max
Proudly powered by Choti Family Ltd